ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে শাহ্ আলী থানার উদ্যোগে আনন্দ উদযাপন

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রস্তুতিতে আনন্দ উদযাপন ২০২১ অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকাল ৩ টায় ৮ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে শাহ্ আলী থানা পুলিশের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিরপুর দারুস সালাম জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মিজানুর রহমান।


মিরপুর দারুস সালাম জোন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণই বাঙালির মধ্যে স্বাধীনতার স্বপ্ন জাগিয়ে তুলেছিল। এ ভাষণ মুক্তিযুদ্ধের পটভূমির সারসংক্ষেপ। এই ভাষণেই রয়েছে অন্যায়ের প্রতিবাদ ও দাবি আদায়ের কৌশল। তাঁর ভাষণের সার্বজনীনতা, কৌশল এবং অন্তর্নিহিত বিষয়বস্তুর কারণেই এটি জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের অংশ হয়েছে। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক এ ভাষণ তরুণদের এগিয়ে যাওয়ার দীপ্তশক্তি হিসেবে কাজ করছে।


এসময় উপস্থিত ছিলেন,৮ নং ওয়ার্ড কাউন্সিলর  আবুল কাশেম মোল্লা, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিখা রাণী চক্রবতি, শাহ আলী থানার অফিসার ইনচার্জ এবিএম আসাদুজ্জামান,পুলিশ পরিদর্শক  (তদন্ত) মেহেদী হাসান, পুলিশ পরিদর্শক( অপারেশন) মো:জাহেদুর রহমান , ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো:জালাল হোসেন তালুকদার বাবুল,  সহ অন্যান্য পুলিশ সদস্য ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ads

Our Facebook Page